ব্যক্তি উদ্যোগে পিপিই সরবরাহ করছেন মারিয়াম জামান

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | ৮:১২ অপরাহ্ণ | 149

ব্যক্তি উদ্যোগে পিপিই সরবরাহ করছেন মারিয়াম জামান

করোনাভাইরাস আতঙ্কে সারাবিশ্ব। প্রাণঘাতী এ ভাইরাসের থাবা পড়েছে বাংলাদেশেও। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের একদিকে যেমন মৃত্যুর ঝুঁকি রয়েছে, তেমনি তাদের চিকিৎসার কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যদের প্রয়োজন পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই)।

তাই সংশ্লিষ্টদের জন্য তিন হাজার পিপিই তৈরি করছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ডা. মারিয়াম জামান।



মারিয়াম জামান বলেন, প্রাথমিকভাবে আমরা তিন হাজার পিপিই তৈরি করার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই হাজার ৪০০ পিপিই পোডাকশনে আছে, যা স্মার্টেক্সের মহাখালীর নিজস্ব কারখানায় তৈরি করা হচ্ছে। আর এটা সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হবে।

তিনি বলেন, পিপিই তৈরি করার পরে ফেসবুকে পোস্ট দিয়েছিলাম। এরই মধ্যে অনেকই যোগাযোগ করছে তারা নিয়ে গেছেন। আবার যারা দূরে আছেন তাদের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। এরই মধ্যে আমরা প্রায় এক হাজারের মতো পিপিই বিলি করেছি সংশ্লিষ্টদের কাছে।

মারিয়াম জামান বলেন, মানবতার সেবায় উদ্বুদ্ধ হয়েই আমি এই উদ্যোগ নিয়েছি। এই দুঃসময়ে মানুষের সেবায় দেশের সব সচ্ছল নাগরিকদেরও এগিয়ে আসা প্রয়োজন বলে তিনি মনে করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com