আপডেট

x


প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা ও নিরাপত্তা দিতে হবে : এমএম শাহীন

শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | ৩:২৫ অপরাহ্ণ | 201

প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা ও নিরাপত্তা দিতে হবে : এমএম শাহীন

প্রবাসীদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দিতে হবে উল্লেখ করে সাবেক সাংসদ ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এমএম শাহীন বলেন, দেশের আয়ের অন্যতম দু’টি উৎস হচ্ছে প্রবাসী ও গার্মেন্টস। এই দুই খাত থেকে রেমিটেন্স না এলে বাংলাদেশ একটি দরিদ্র দেশে পরিণত হবে। অথচ গার্মেন্টস খাত নিয়ে চলে নানা ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র দূর করতে হবে এবং প্রবাসীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে প্রেসক্লাব কুলাউড়ার উদ্যোগে প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



সংবর্ধিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, টার্গেট করে প্রবাসীদের বাড়িতে ডাকাতি করা হচ্ছে। দেশে প্রতিনিয়ত ঘটছে খুন, অপহরণ, ধর্ষণ, ডাকাতি এমনকি বিচার বহির্ভূত হত্যাকাণ্ড। বলতে গেলে দেশে একটা অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে।

তাঁরা আরও বলেন- প্রবাসীরা যখন দেশের এই অবস্থার খবর পান, তখন অজানা এক আতঙ্ক গ্রাস করে তাদের। ইউরোপ আমেরিকা থেকে অনেকেই আর ফিরতে চাচ্ছেন না। যারা মধ্যপ্রাচ্যে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন তারাও দেশবিমুখ। আর যারা পরিবার-পরিজন রেখে মধ্যপ্রাচ্যে বসবাস করছেন তারা পিতা-মাতা, স্ত্রী-সন্তানের মায়ায় দেশে আসেন বাধ্য হয়ে। এমতাবস্থায় দেশের রেমিটেন্সও কমছে উদ্বেগজনকহারে।

প্রেসক্লাবের সভাপতি আজিজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কুলাউড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া সকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, কুলাউড়া নবীন চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম।

সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য দেন কুলাউড়া বাংলাদেশ এসোসিয়েশন অব আমিরকার সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল, কুলাউড়া ওয়েল ফেয়ার এসোসেিয়শন কাতারের প্রধান উপদেষ্টা জামাল উদ্দিন তাফাদার, সৌদি আরব প্রবাসী জাহাঙ্গীর হোসেন এলাইচ, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সহিদ, যুক্তরাজ্য প্রবাসী লুৎফুর রহমান পারভেজ, মিশর প্রবাসী আশরাফ আলী পারভেজ, আরব আমিরাত প্রবাসী তায়েফুর রহমান রাজেক।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুলাউড়া ডিগ্রি কলেজের প্রভাষক সিপার আহমেদ, কুলাউড়া পৌরসভার কাউন্সিলার মঞ্জুরুল আলম চৌধুরী খোকন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ, কুলাউড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ময়নুল হক পবন, সদস্য তাহিরুল হক প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com