আপডেট

x


নিজ এলাকা কুলাউড়া সদর ইউনিয়নে প্রভাষক ফাহাদ চৌধুরী’র ‘ঈদ উপহার’

মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১০:২৯ অপরাহ্ণ | 648

নিজ এলাকা কুলাউড়া সদর ইউনিয়নে প্রভাষক ফাহাদ চৌধুরী’র ‘ঈদ উপহার’

বিশ্বজোড়ে করোনার তাণ্ডব। দেশে দেশে মৃত্যুর মিছিল। মানুষের অসহায়ত্ব। আতঙ্ক। ভয়। কারওই যেন কিছু করার নেই। প্রেম ভালোবাসা ছিটকে পড়েছে বহু দূরে। মানবিকতা হারিয়ে গেছে সমাজ থেকে। এমনই এক সময় কুলাউড়া সদর ইউনিয়নের কর্মহীন মানুষের পাশে এসে দাড়িয়েছেন ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক আফাজুর রহমান চৌধূরী (ফাহাদ)।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে নিজের প্রিয়তমা স্ত্রী কে হারিয়েছেন। নিজেও কঠিন মুর্হূতের মধ্যে সময় পার করছেন। এতো কিছুর পরও মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন তিনি।



গত শুক্রবার (২২মে) করোনার সংকটময় মুর্হুতে ঈদের আনন্দ যখন বাঁধা হয়ে দারিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস।ঠিক তখন নিজ ইউনিয়নের মানুষের মুখে হাসি ফুটাতে প্রায় ৪ শতাধীক হতদরিদ্র পরিবারের ঘরে ঘরে ঈদ উপহার (খাদ্য) সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। এছাড়াও উপহার হিসেবে ৩৫ টি পরিবারের মাঝে লক্ষধিক টাকা আর্থিক সহায়তা করেন।

এলাকার মানুষের প্রতি আন্তরিকতা ও ভালোবাসা জায়গা থেকে নিজের স্ত্রী কে হারানোর কষ্ট বুকে চেঁপেও ফাহাদ চৌধুরীর এলাকার সচেতন একদল যুবক ও তরুণদের সহযোগিতায় অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিয়েছেন খাদ্য সামগ্রী।

অনলাইন গণমাধ্যম ২৪টুডেনিউজের সম্পাদক ও প্রকাশক প্রভাষক আফাজুর রহমান চৌধুরী ক্ষুদে বার্তায় বলেন, একটানা লকডাউনের কারণে শুধু দিনমজুর বা হতো দরিদ্ররাই নন, মধ্যবিত্ত পরিবারগুলোও খাদ্য সংকটে ভুগছে। তাই নিজের এলাকার মানুষদের ভালোবাসি বলেই নিজের দ্বায়বদ্ধতা  থেকে সাধ্যমতো চেষ্টা করেছি নিজ এলাকার মানুষের পাশে দাড়াতে। নিজের স্ত্রী কে হারিয়ে আমি মানষিক ভাবে দূর্বল হয়ে পরেছিলাম।যার কারণে করোনার শুরুতে পাশে দাড়াতে পারিনি। সেজন্য আমি ক্ষমা প্রার্থী।

করোনার শুরু থেকে যুক্তরাষ্ট্রে(আমেরিকায়) একদিকে স্ত্রী হারানোর বেদনা অন্যদিকে নিজেও সংকটময় পরিস্থিতির মধ্যে থাকায় মানুষের পাশে দাড়াতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি ওই ক্ষুদে বার্তায়। শেষে স্ত্রী ও পরিবারের সকলের জন্য দোয়া চেয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com