আপডেট

x


ফেইসবুকে লেখালেখি করায় বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বহিষ্কার

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯ | ৮:২১ অপরাহ্ণ | 240

ফেইসবুকে লেখালেখি করায় বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বহিষ্কার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের সাথে প্রশাসন এবং বিশ্ববিদ্যালয়কে নিয়ে ফেইসবুকে আপত্তিকর লেখালেখির অভিযোগে ডেইলি সানের ক্যাম্পাস সাংবাদিক ও ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত বহিষ্কার আদেশের এক নোটিশে এ তথ্য জানানো হয়।



বহিষ্কার আদেশের নোটিশে বলা হয়েছে, অতি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের সাথে প্রশাসন এবং বিশ্ববিদ্যালয়কে নিয়ে আপত্তিকর লেখালেখি করা এবং আগেও বিশ্ববিদ্যালয় এবং প্রশাসনকে নিয়ে তার দেওয়া স্ট্যাটাস এবং কমেন্টসমূহে বিশ্ববিদ্যালয়কে হেয় করার প্রবণতা লক্ষ করা গেছে। তাকে এ ব্যাপারে সাবধান করা হলেও সে সাবধান হয়নি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ফেইসবুক আইডি হ্যাক করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলে বিশ্ববিদ্যালয়ের অচল অবস্থা সৃষ্টি করার হুমকি প্রদান করেছে। বিষয়টি শিক্ষার্থীদের জন্য প্রণীত আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন এবং শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে ফাতেমা-তুজ-জিনিয়া বলেন, ‘আমি কখনও বিশ্ববিদ্যালয়ের ক্ষতি করার উদ্দেশ্যে কোন ধরনের লেখালেখি করিনি। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের আনীত অভিযোগ সম্পূর্ণ অসত্য।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান,  ‘এ ব্যাপারে বিস্তারিত আমি কিছু জানি না। ভিসি স্যারের নির্দেশে বহিষ্কার আদেশ দেওয়া হয়েছে।’

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com