জেলা পরিষদ নির্বাচন : গোয়াইনঘাটের শাহপরান-সুবাস’র মধ্যে হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই

সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০২২ | ৩:২৮ পূর্বাহ্ণ | 14

জেলা পরিষদ নির্বাচন : গোয়াইনঘাটের শাহপরান-সুবাস’র মধ্যে হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই

নিজস্ব প্রতিবেদক ::

মনোনয়ন দাখিলের আগেই শুরু হয়ে গেছে সিলেটের বিভিন্ন এলাকায় জেলা পরিষদ নির্বাচনের মেরুকরণ।বইতে শুরু করেছে নির্বাচনী ঝড়ো হাওয়া।বিশেষ করে সিলেটের গোয়াইনঘাটে এ হাওয়া চরম হয়ে উঠেছে।জনপ্রতিনিধিদের ভোটে জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য নির্বাচন আলোচনার প্রধান আকর্ষণ হয়ে ওঠেছে।নির্বাচনী এলাকার ভোটারসহ জনপ্রতিনিধিদের সাথে আলাপকালে এমন তথ্য ফুটে ওঠেছে।



বিশেষ করে সিলেট জেলা পরিষদের ১০নং ওয়ার্ড গোয়াইনঘাট উপজেলায় জমে ওঠেছে নির্বচানী প্রচার প্রচারনা।এরি মধ্যে জনপ্রতিনিধিদের সমর্থন ও ভোট কুড়াতে আরামের ঘুম হারাম হয়ে গেছে প্রার্থীদের।এর মধ্যে আলোচনায় এগিয়ে রয়েছেন সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য রফিকুল ইসলাম শাহপরান এবং গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস দাস। তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এমনটাই জানিয়েছেন ভোটারগণ।তবে অনেকের মতে এ নির্বাচনে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য সুবাস দাস প্রধান আকর্ষণ হয়ে উঠেছেন এবং প্রতিনিধি ভোটারদের সমর্থনে তিনি এগিয়ে রয়েছেন।এছাড়াও এই ওয়ার্ডে সদস্য পদে আরো ৪ জন প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

তারা হলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের আরেক সদস্য মো.লুৎফুল হক,বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মীয় উপকমিটির সদস্য এবং গোয়াইনঘাট প্রেসক্লাব’র সহসভাপতি ইমরান হোসেন সুমন,গোয়াইনঘাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল,ও গোয়াইনঘাটের ব্যবসায়ী বিলাল উদ্দিন।

তাই উপজেলার হাট-বাজার,অফিস-আদালতসহ ধর্মীয় উপাসনালয় ক্যাম্পাসের প্রধান আলোচ্য বিষয় এখন প্রার্থী,ভোট এবং জয়-পরাজয় নিয়ে।পিছিয়ে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকও।ফেইসবুকে সম্ভাব্য প্রার্থীদের অনুসারীরা প্রার্থীর পক্ষে তাদের নিতীগত দিক গুলো সাফাই হিসেবে প্রচার-প্রচারণা করছেন।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে নন্দিরগাঁও,তোয়াকুল ও রুস্তুমপুর ইউনিয়নকে বাইরে রেখে ৯ টি ইউনিয়ন নিয়ে গঠন করা হয়েছে জেলা পরিষদের ৫নং ওয়ার্ড।ইউনিয়ন গুলির মধ্যে পশ্চিম জাফলং,পূর্ব জাফলং,লেঙ্গুড়া,পূর্ব আলিরগাঁও,ফতেহপুর,ডৌবাড়ী,পশ্চিম আলীরগাঁও,মধ্য জাফলং ও গোয়াইনঘাট সদর ইউনিয়নের জনপ্রতিনিধি,উপজেলা পরিষদের ৩ জনপ্রতিনিধি মিলিয়ে ১২০ ভোট রয়েছে।

গত মঙ্গলবার (২৩ আগস্ট) নির্বাচন কমিশন এই জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর।মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর,মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯-২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর।প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর।ভোট গ্রহণ ১৭ অক্টোবর।ভোট চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে।

নির্বাচনে সংশ্লিষ্ট জেলা প্রশসকগণ রিটার্নিং কর্মকর্তার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার-জেলা নির্বাচন অফিসার।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com