জগন্নাথপুরে ফসল রক্ষা বাঁধের কাজ বন্ধ, তদন্ত কমিটি গঠন

শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ১১:০৬ অপরাহ্ণ | 174

জগন্নাথপুরে ফসল রক্ষা বাঁধের কাজ বন্ধ, তদন্ত কমিটি গঠন

জগন্নাথপুরে অপ্রয়োজনীয় দুই ফসল রক্ষা বাঁধের কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুইটি প্রকল্পের কাজ বন্ধ করে দিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে বুধবার (৫ ফেব্রুয়ারি) সিলেট ভয়েসে জগন্নাথপুরে হাওর নেই, তবুও ফসল রক্ষা বাঁধ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এ প্রতিবেদন প্রকাশের পরপরই উপজেলা প্রশাসন তড়িঘড়ি করে প্রকল্প দুটির কাজ বন্ধ করে তদন্ত কমিটি গঠন করে।



জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ারকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার ও উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী হাসান গাজী। আগামী তিনদিনের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের নিকট তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করবে।

উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী হাসান গাজী বলেন, আপাতত ২১ ও ২২ নং প্রকল্পের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। তদন্তের পর চূড়ান্ত সিদ্ধান্ত হবে। জগন্নাথপুর নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জানান, প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, উপজেলার নলুয়া হাওরের পোল্ডার-১ এর আওতাধীন ২১ ও ২২ নম্বর প্রকল্পের বাঁধের অধিকাংশ স্থানে বালি মাটি দিয়ে কাজ করা হচ্ছে। প্রকল্পের পাশে কোন হাওর কিংবা জমি দেখা যায়নি। ২১ নম্বর প্রকল্প মেরামতের জন্য প্রায় ১৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এবং ২২ নম্বর প্রকল্পের প্রায় চার লাখ টাকার বরাদ্দ দেয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com