৭৮ বছর বয়সে জীবনসঙ্গী বেছে নিলেন বীর মুক্তিযোদ্ধা

বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩ | ১১:০৩ অপরাহ্ণ | 108

৭৮ বছর বয়সে জীবনসঙ্গী বেছে নিলেন বীর মুক্তিযোদ্ধা

বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির। বয়স ৭৮ বছর। এতদিনও অবিবাহিত ছিলেন। কখনো বিয়ে করবেন না বলে অনঢ় ছিলেন। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি। অবশেষে করলেন বিয়ে। শেষ বয়সে জীবনসঙ্গী হিসেবে ৪০ বছরের মিনা আক্তারকে বেছে নিলেন এ বীর মুক্তিযোদ্ধা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দেড় লাখ টাকা দেনমোহরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে বিয়ে হয় তাদের। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সরকারের দেওয়া বীর নিবাসে কনেকে নিয়ে গেছেন নুরুল হক।

কনে মিনা আক্তার জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার ভাসা গ্রামের বাসিন্দা। নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গোলাপ মিয়ার সঙ্গে তার বিয়ে হয়েছিল। তার প্রথম স্বামী দুই ছেলে ও দুই মেয়ে রেখে চার বছর আগে মারা যান। এরপর থেকে সেখানেই বসবাস করতেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক আচারগাঁও ইউনিয়নের বাসিন্দা। সাত ভাইয়ের মধ্যে তিনি ৪ নম্বর। দীর্ঘদিন ধরে তার ভাইয়েরা তাকে বিয়ে করার জন্য বলে আসছিলেন। তবে, তিনি বিয়ে করবেন না বলে অনঢ় ছিলেন। ৭৮ বছসে এসে তিনি বিয়েতে সম্মতি দেন। মীনা আক্তারের সন্তানদের সম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করেন।

৭৮ বছর বয়সে জীবনসঙ্গী বেছে নিলেন বীর মুক্তিযোদ্ধা

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক বলেন, ‘অনেকদিন ধরে পরিবারের লোকজন ও সহযোদ্ধারা বিয়ের জন্য বলে আসছিলেন। তাই, শেষ বয়সে জীবনসঙ্গী হিসেবে একজনকে বেছে নিলাম।’

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মাজহারুল হক ফকির বলেন, দীর্ঘদিন ধরে তাকে বিয়ে করানোর জন্য চেষ্টা করে আসছি। সম্প্রতি তিনি রাজি হন। এ বিয়ে করানোর মধ্য দিয়ে ইতিহাসের সাক্ষী হয়ে রইলাম। এখন নুরুল হক একজন পরিপূর্ণ ব্যক্তি। তার জন্য দোয়া রইলো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com