সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন : ফাহাদ চৌধুরী

রবিবার, ১৮ আগস্ট ২০১৯ | ১১:০৩ অপরাহ্ণ | 413

সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন : ফাহাদ চৌধুরী

বঙ্গবন্ধুর দূরদর্শী ও সাহসী নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা ও মুক্তি অর্জন করেছে। একটি গর্বিত জাতি স্বতন্ত্র পরিচয়ে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর যে দুর্লভ সম্মান বাঙালি পেয়েছে, তার জন্য সমগ্র জাতি তাঁর প্রতি চিরকৃতজ্ঞ ও চিরঋণী। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন।

অনলাইন গণমাধ্যম ২৪ টুডে নিউজের সম্পাদক ও প্রকাশক প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ) শোকাবহ মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের ১৬ জন সদস্য , আত্মীয়-স্বজন ও মহান মুক্তিযোদ্ধে নিহত সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক বার্তায় বলেন, পৃথিবীর বুকে বাংলাদেশ নামের যে দেশ আমরা পেয়েছি, তাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে আমরা মনে করি। সেই সঙ্গে কিছু কুলাঙ্গারের কৃতঘ্ন আচরণের লজ্জাও আমাদের তাড়া করবে সারাজীবন।



এই লজ্জা থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর আহ্বান অনুসারে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করাসহ দেশকে নিরাপদ আবাস হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করতে সবারই কাজ করা উচিত বলে আমরা মনে করি। ‘শোকের মাসে ১৫ আগস্ট আমাদের চেতনায় শক্তি সঞ্চার করে আর এই শোকের মাস আসলে জঙ্গিবাদ, নাশকতা, সাম্প্রদায়িক অপশক্তি গুলো সক্রিয় হয়ে ওঠে। একদিকে আমাদের হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর সেই শঙ্কা আমাদের মধ্যে শিহরণ সঞ্চারণ করে’।

সেইসঙ্গে আগস্ট মাসেই প্রধানমন্ত্রী শেষ হাসিনার উপরে নারকীয় গ্রেনেড হামলার স্মৃতিও মনে করিয়ে দেয়। আগস্টের সেই অপূরণীয় ক্ষতি থেকে শিক্ষা নিয়ে সামনের দিনগুলোতে জাতি ঘুরে দাঁড়ানোর চেষ্টায় অগ্রসরমান। সেই ধারার নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। পিতা ও পরিবারের হত্যাকারীদের প্রতিহিংসার দৃষ্টিতে না দেখে সম্পূর্ণ আইনি প্রক্রিয়ায় বিচার সম্পন্ন করে তিনি সৃষ্টি করেছেন দৃষ্টান্ত।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com