আপডেট

x


সুনামগঞ্জের অপহৃত দুই কয়লা ব্যবসায়ী বাগেরহাট থেকে উদ্ধার, আটক-৩

রবিবার, ০৪ আগস্ট ২০১৯ | ১০:১১ অপরাহ্ণ | 443

সুনামগঞ্জের অপহৃত দুই কয়লা ব্যবসায়ী বাগেরহাট থেকে উদ্ধার, আটক-৩

ইট ভাটার জন্য কয়লা নেবার কথা বলে সুনামগঞ্জের দুই কয়লা ব্যবসায়ীকে কৌশলে অপহরন করে একটি চক্র, পরবর্তিতে ৫ লক্ষটাকা মুক্তিপন চেয়ে অপহৃতদের মোবাইল দিয়ে তাদের আত্নিয়দের সাথে যোগাযোগ করে অপহরন কারিরা,এক পর্যায়ে অপহৃতদের আত্নিয়রা বিষয়টি তাহিরপুর কয়লা আমদানিকারক সমিতির সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ি জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক খন্দকার মঞ্জুরুল ইসলাম কে বিষয় টি অবগত করলে তিনি সুনামগঞ্জ সদর মডেল থানায় এসে অফিসার ইনচার্জ ওসি সহিদ উদ্দিন কে বলেন সাথে সাথে ওসি সহিদ উদ্দিন উর্ধ্বতম কর্মকর্তাদের অবগত করে  ওসি তদন্ত আব্দুল্লাআল মামুন,ওসি অপারেশন মোর্শেদ আহমদ কে নিয়ে সুনামগঞ্জে বসেই বাগেরহাটের পুলিশের উর্ধ্বতম কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে উদ্বারের পরিকল্পনা করেন এক পর্যায়ে অপহরন কারিয়া মুক্তিপনের টাকা নিতে একটি বানিজ্যিক পরিবহন শাখায় আসলে পুলিশের পরিকল্পনা মাফিক আগে থেকে উৎপেতে থাকা পুলিশ অপহরন কারিদের তিন সদস্যকে আটক করে পরে তাদের তথ্য অনুযায়ি ভিবিন্ন জায়গায় অভিযান চালায় পু্লিশ এক পর্যায়ে অপহরন কারিরা বৃঃস্পতিবার দিনগত গভীর রাতে পানগুছি নদীর পারে অপহৃতদের ফেলেযায়
পরে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার সীমান্তবর্তি পানগুছি নদীর পাড় থেকে অপহৃত দুই কয়লা ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিশ।

উদ্ধারকৃত দুই কয়লা ব্যবসায়ী হচ্ছে, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট গ্রামের আলিমুদ্দিনের ছেলে নুরুল আলম (৩৭) ও একই উপজেলার মাটিকাটা গ্রামের মৃত আবু মিয়ার ছেলে মুসলিম মিয়া (৩৫)। অপহৃতদের উদ্ধারের পর প্রাথমিক চিৎকিসা দেয়া হয়েছে।
আটক কৃত অপহরন কারিদের দেওয়া তথ্যনুযায়ী অপহরনকারিদের নাম টিকানা জানাযায় অপহরনকারীরা হলো, পিরোজপুর জেলার দক্ষিণ ভিটাবাড়িয়া গ্রামের আব্দুল মান্নান এর ছেলে তুহিন শিকদার (২২), একই জেলার উত্তর পূর্ব মাছিমপুর গ্রামের রফিক হালদারের ছেলে পারভেজ হালদার (২৫) ও পোরগোল গ্রামের আশরাফ আলীর ছেলে আজগার আলী (৩৫)।



অপহৃত কয়লা ব্যবসায়ী নুরুল আলম জানান, ইটভাটায় কয়লা লাগবে বলে চুক্তি করতে কৌশলে অপহরনকারীরা সুনামগঞ্জ থেকে আমাদের পিরোজপুর ডেকে আনে। পরবর্তীতে আমাদেরকে নদীর পাড়ে নিয়ে গিয়ে নৌকায় দু’দিন আটকে রাখে এবং ৫ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে আল্লার দয়ায় পুলিশ প্রশাসনের অক্লান্ত প্ররিশ্রমে পরিবারের কাছে ফেরত এসেছি ।

সুনামগঞ্জ পদন্নোতি প্রাপ্ত  পুলিশ সুপার মিজানুর রহমান জানান, আমরা অপহরনের বিষয়টি জানার পর তা বাগেরহাট জেলা পুলিশ সুপারকে অবগত করি। তাদেরকে বিষয়টি অবহিত করলে জেলা পুলিশের একাধিক টিম অপহৃত দুই ব্যবসায়ীকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে এবং এক পর্যায়ে তাদেরকে উদ্ধার করতে সফল হয় তারা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com