আপডেট

x

সিইসির ভাগ্নে আওয়ামী লীগের প্রার্থী

সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | ১২:২২ পূর্বাহ্ণ | 286

সিইসির ভাগ্নে আওয়ামী লীগের প্রার্থী

বিএনপি নেতাদের সমালোচনার মুখে থাকা প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার এক ভাগ্নে আওয়ামী লীগের প্রার্থী হয়ে আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ছাড়পত্র পেয়েছেন।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে (দশমিনা-গলাচিপা) আসনে দলীয় প্রার্থী হিসেবে এস এম শাহজাদাকে প্রত্যয়ন দিয়েছে আওয়ামী লীগ। তিনি সিইসি নূরুল হুদার বোনের ছেলে।

ওই আসনে বর্তমান সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খ ম জাহাঙ্গীর হোসাইনকে বাদ দিয়ে শাহজাদাকে নৌকা প্রতীকের প্রার্থী করছে ক্ষমতাসীন দল।

নূরুল হুদার সঙ্গে সম্পর্কের বিষয়ে শাহজাদা বলেন, “এটা একটা সামাজিক পরিচয়। উনি আমার মামা।”

ছাত্রলীগের সাবেক এই স্থানীয় নেতা বলেন, “আমার মনোনয়ন পাওয়ার খবরে এলাকার মানুষ অনেক উচ্ছ্বসিত। ইনশাল্লাহ আমি সংসদ সদস্য নির্বাচিত হব।”

পটুয়াখালী-৩ আসনে খ ম জাহাঙ্গীর একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। জরুরি অবস্থার সময় তিনি সংস্কারপন্থি হিসেবে চিহ্নিত হলে ২০০৮ সালের নির্বাচনে তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

ওই নির্বাচনে গোলাম মাওলা রনি মনোনয়ন পেলেও ২০১৪ সালে ফেরত আনা হয় খ ম জাহাঙ্গীরকে।

এবার মনোনয়ন না পাওয়ার প্রতিক্রিয়ায় খ ম জাহাঙ্গীর বলেন, “তৃণমূল আশা করেছে, এলাকার মানুষ আশা করেছে- আমি মনোনয়ন পাব। দল যাকে মনোনয়ন দিয়েছে, আওয়ামী লীগ তাকে মেনে নিয়েছে, মেনে নেবে।”

সিইসির ভাগ্নে পরিচয়টি শাহজাদার মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে মুখ্য ছিল কি না- জানতে চাইলে তিনি বলেন, “এর বাইরে তার কোনো পরিচয় আছে কি না, আপনারা খবর নেন। এর বাইরে তার কোনো পরিচয় আছে বলে আমার জানা নেই।”

নূরুল হুদা সিইসি নিয়োগ পাওয়ার পর তাকে ১৯৯৬ সালের ‘জনতার মঞ্চের লোক’ হিসেবে তুলে ধরেছিল বিএনপি।

তিনি নিরপেক্ষতা রাখতে পারছেন না অভিযোগ করে তাকে অপসারণের দাবি রোববারই জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা কামাল হোসেন।
সূত্র: বিডিনিউজ

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com