রাতের আধারে অবৈধ ভাবে বালু উত্তোলনঃ হুমকির মুখে পড়েছে বাজার ও রাস্তা

বুধবার, ০৭ সেপ্টেম্বর ২০২২ | ১০:১৭ অপরাহ্ণ | 70

রাতের আধারে অবৈধ ভাবে বালু উত্তোলনঃ হুমকির মুখে পড়েছে বাজার ও রাস্তা

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ

কোম্পানীগঞ্জের ধলাই নদী থেকে অবৈধ ভাবে রাতের আধারে বালু উত্তোলন করায় হুমকিতে রয়েছে ইসলামগঞ্জ বাজার (বুধবারী বাজার) ও এলজিইডি’র একটি সড়ক।

স্থানীয় বাসিন্দারা জানান,কোম্পানীগঞ্জের একটি গুরুত্বপূর্ণ বাজার হচ্ছে ইসলামগঞ্জ।এ বাজার থেকে দয়ারবাজার পর্যন্ত যোগাযোগের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) একটি মাত্র রাস্তা রয়েছে।বাজার ও রাস্তা সংলগ্ন ধলাই নদী থেকে বালু উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে এই রাস্তাটি।এভাবে বালু উত্তোলন করতে থাকলে মাটি সরে গিয়ে যেকোনো সময় রাস্তাটি ধলাই নদীতে বিলীন হবে বলে আশঙ্কা তাদের।জনগুরুত্তপূর্ণ এই রাস্তা দিয়েই মানুষ চলাচল করতে হয়।এই রাস্তা বিলীন হয়ে গেলে জনদূর্ভোগের আর শেষ থাকবেনা এই এলাকার মানুষের।

স্থানীয় বাসিন্দাদের দাবি,প্রশাসনকে ম্যানেজ করে নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে। এর সাথে একটি রাজনৈতিক প্রভাবশালী মহলও জড়িত।ফলে কেউ প্রতিবাদ করলেই তাদের হেনস্থা হতে হয়।যার ফলে ভয়ে কেউ কিছু বলতেও পারেননা।

রফিকুল ইসলাম নামের একজন বাসিন্দা বলেন,গত ২/৩ দিন ধরে ধলাই নদীতে ঢলের পানি নেমেছে।এই সুযোগে একটি চক্র নদী থেকে বালু উত্তোলনে তৎপর হয়ে ওঠে। প্রতিদিন রাত আড়াইটা থেকে ফজরের আযানের আগ পর্যন্ত তারা বালু উত্তোলন করে। মঙ্গলবার রাতেও ২০/২২টি নৌকায় করে বালু তোলা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন,ধলাই নদীর লিজ বহির্ভূত এলাকা থেকে বালু উত্তোলনের ব্যাপারে তারা তৎপর রয়েছেন।মঙ্গলবারও পুলিশ তিন দফা অভিযান চালিয়েছে কিন্তু কাউকে পাওয়া যায়নি।কোম্পানীগঞ্জের ইউএনও ও এসিল্যান্ড স্টেশনে নেই।এ অবস্থায় পুলিশকে একক ভাবে অভিযান পরিচালনা করতে হচ্ছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com