যুক্তরাষ্ট্রে করোনায় আরও ৭ বাংলাদেশির মৃত্যু

রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ | 261

যুক্তরাষ্ট্রে করোনায় আরও ৭ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্ক সিটিতে করোনায় আক্রান্ত হয়ে শনিবার প্রাণ হারিয়েছেন আরো ৭ বাংলাদেশি। এর ফলে সারা আমেরিকায় ১৪৯ বাংলাদেশির মৃত্যুর নিশ্চিত সংবাদ পাওয়া গেল। ১৮ এপ্রিল শনিবার ছিল নিউইয়র্ক সিটি লকডাউনের মাস পূর্তি।

শনিবার মৃত্যুবরণকারিদের বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট হাসপাতাল এবং স্বজনের উদ্ধৃতি দিয়ে  এ সংবাদদাতাকে জানিয়েছেন, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার।



উল্লেখ্য, তিন সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন নিউইয়র্ক অঞ্চলের সর্ববৃহৎ সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র সভাপতি কামাল আহমেদ।

মৃত্যুবরণকারিরা হলেন ব্রঙ্কসের রায়হান উদ্দিন (৩০), জ্যামাইকার আব্দুল হামিদ (৬৮), কুইন্সে বসবাসরত দিনাজপুরের বড় পুকুরিয়ার সন্তান শাহ জালাল (৪৩), ঢাকার কবীর এম ফিরোজ (৫৪), গৌরাঙ্গ চন্দ্র (৭০), সিলেটের গোপাল দত্ত (৫০) এবং সাগর নন্দী (৫৬)।

রহিম হাওলাদার আরো জানান, আগে মৃত্যুবরণকারিদের অন্তত: ৫ জনের দাফন হয়েছে সোসাইটির নিজস্ব কবরস্থানে। এ নিয়ে মোট ৮১ প্রবাসীর লাশ দাফন করা হলো এই গোরস্থানে।

সিটি স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা গেছে, শুক্রবারের চেয়ে শনিবার মৃত্যু হয়েছে ২০৯ জন কম। এ সংখ্যা ৫১৩। গত একমাসে মোট আক্রান্ত হয়েছে এক লাখ ২৬ হাজার ৩৬৮ জন। আক্রান্তদের মধ্যে দুই হাজারের বেশী রয়েছেন বাংলাদেশি। এদের অধিকাংশই বাসায় চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় নিউইয়র্ক স্টেটে মারা গেছে ৫৪০ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৬৩০।

সৌজন্যে : বিডি প্রতিদিন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com