মৌলভীবাজার জেলা প্রশাসক হিসেবে উর্মি বিনতে সালামের যোগদান

মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩ | ৩:১৩ অপরাহ্ণ | 104

মৌলভীবাজার জেলা প্রশাসক হিসেবে উর্মি বিনতে সালামের যোগদান

প্রবাসী অধ্যুষিত ও পর্যটন জেলা মৌলভীবাজারের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন ড. উর্মি বিনতে সালাম। ৩ এপ্রিল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে বিদায়ী জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের কাছ থেকে তিনি এ দায়িত্ব বুঝে নেন। এর আগে ড. উর্মি বিনতে সালাম মন্ত্রিপরিষদ বিভাগে উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। গত ১২ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

দায়িত্ব গ্রহণের সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আব্দুল হক প্রমুখ।

ড. উর্মি বিনতে সালাম ১৯৮১ সালের পহেলা আগস্ট কুমিল্লা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুস সালাম এবং মাতার নাম হালিমা আক্তার। তিনি ২৫তম ব্যাচের একজন বিসিএস কর্মকর্তা। তিনি ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। প্রথমে তিনি সহকারী কমিশনার হিসেবে বগুড়ায় জেলা প্রশাসক কার্যালয়ে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় দায়িত্ব পালন করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায় দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে মাধ্যমিক এবং ১৯৯৮ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে ২০০২ সালে স্নাতক (সম্মান) এবং ২০০৩ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং থেকে Humanities Technology বিষয়ে গবেষণা করে ২০১৫ সালে ডক্টরেট ডিগ্রিতে ভূষিত হন। তিনি ২০১৩ সালে মালয়েশিয়াতে Creation Innovation, Technology and Research Expo-তে রৌপ্য পদক জয় করেন।একই বছর মালয়েশিয়ার কুয়ালালামপুরে PECIPTA কনভেশনে ব্রোঞ্জ পদকে ভূষিত হন। তিনি প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ অঞ্চলে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সম্মাননা পান। এছাড়া তিনি ২০১৮ সালে Digital innovation Fair–এ শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তাঁর স্বামী ড. মো: নাজমুল কবির চৌধুরী ঢাকা কলেজের রসায়ন বিভাগে শিক্ষকতা করেন।নাবহান কবির চৌধুরী ও নাজহান কবির চৌধুরী নামে তাঁদের দুটি পুত্র সন্তান রয়েছে

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com