মৌলভীবাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দেখলেন মন্ত্রী শাহাব

শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | ৯:২৭ অপরাহ্ণ | 167

মৌলভীবাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দেখলেন মন্ত্রী শাহাব

মৌলভীবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন ও নিহতদের পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন বন, পরিবেশ জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন।

শুক্রবার বিকেলে শহরের এম সাইফুর রহমান রোডের পিংকি সু স্টোরে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।



এসময় তিনি বলেন- অগ্নিকাণ্ডে ৫ জন নিহত হওয়াটা দুখজনক। এই রকম ঘটনা রুখতে মৌলভীবাজার ফায়ার সার্ভিসকে আধুনিক যন্ত্রপাতি দেয়া হবে। প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, সংশ্লিষ্ট মন্ত্রনালয়েও আমি ব্যক্তি উদ্যোগে যোগাযোগ করেছি। তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

পরিবেশ মন্ত্রী আরো বলেন, এই পরিবারটি শহীদ পরিবার। কিন্তু তারা স্বীকৃতি পায়নি। স্বীকৃতির ব্যাপারে আলোচনা করা হবে উচ্চপর্যায়ে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ। পরে নিহতদের পরিবারের সাথে সাক্ষাৎ করেন এবং নগদ ১লক্ষ টাকার অর্থ সহায়তা প্রদান করেন।

এর আগে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন নিহতদের পরিবারের সাথে দেখা করে ব্যক্তিগত সহায়তা প্রদান করেন।

এছাড়া উদ্ধারকাজে সাহসী ভূমিকা রাখায় তিনজনকে নগদ অর্থ দিয়ে পুরষ্কৃত করেছেন পুলিশ সুপার ফারুক আহমেদ। জেলা প্রশাসনের পক্ষ থেকেও ১ লক্ষ টাকা অনদান দেয়া হয়েছে।

এ ঘটনায় জেলা জুড়ে শোকের ছায়া বইছে। ঘটনার দিন বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে শোক জানিয়েছেন ব্যবসায়ীরা। স্বরস্বতি পূজার বিসর্জনে বাদ্য যন্ত্র ব্যবহার করেনি জেলা পূজা উদযাপন পরিষদ।

মৌলভীবাজার মডেল থানায় এঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে (মামলা নং-০৪, তারিখ: ২৮-০১-২০২০ইং করেছেন নিহতের পরিবার। জেলা প্রশাসনের তদন্ত কমিটি আহবায়ক অতিরিক্ত ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার নেতৃত্বে সকাল থেকেই তদন্ত শুরু হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে অগ্নিকান্ডের কারণ কারণ ও প্রতিকারের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। মৌলভীবাজার পৌরসভার তদন্ত কমিটিও এই ঘটনায় পৃথক তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার মৌলভীবাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ জন নিহত হন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com