আপডেট

x


ভবন ভাঙার ঝুঁকি নিয়েই কাজ চলছে নুরপুর ক্লিনিকের

সোমবার, ০৬ জুলাই ২০২০ | ৪:৩৪ অপরাহ্ণ | 100

ভবন ভাঙার ঝুঁকি নিয়েই কাজ চলছে নুরপুর ক্লিনিকের

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় নুরপুর ইউনিয়নে অবস্থিত নূরপুর কমিউনিটি ক্লিনিকটি দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় পড়ে রয়েছে। গত এক বছর ধরে মারাত্মক ঝুঁকি নিয়ে কাজ করে আসছেন এই ক্লিনিকের কর্মকর্তারা। এই কমিউনিটি ক্লিনিকে ৩ জন লোক সেবা দিয়ে থাকেন।

এই করোনাকালে অত্র এলাকার ৫টি গ্রামের মানুষের ভরসার কেন্দ্র নুরপুর কমিউনিটি ক্লিনিক। যারা সেবা দিচ্ছেন তারাও ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন আবার যারা সেবা নিচ্ছেন তারাও ঝুঁকির মুখে রয়েছেন। নুরপুর কমিউনিটি ক্লিনিকের আশেপাশে নিজস্ব কোন বাউন্ডারি নেই। ক্লিনিকের ভিতরে বৃষ্টির পানি পড়ছে, ছাদের অবস্থা খুব খারাপ যে কোন সময় ধসে পড়তে পারে।



নূরপুর কমিউনিটি ক্লিনিকে আসা রোগীরা নানান সেবা নিচ্ছেন। ক্লিনিকের সেবা সম্পর্কে একাধিক রোগী জানান, কমিউনিটি ক্লিনিক না থাকলে স্বাস্থ্যসেবা পেতে তাদের অনেক দূরে যেতে হত, যাতে সময় ও অর্থ ব্যয় সহ অন্যান্য দুর্ভোগ বাড়তো। অনেকেই নানা ধরনের সাধারণ অসুখের চিকিৎসা নিতে এসেছেন। নূরপুর গ্রামের আরিফ হোসেন খোকন বলেন, এই ক্লিনিক থেকে আশপাশের ৫টি গ্রামের মানুষ চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ পাচ্ছে। অসহায় ও গরিব মানুষের জন্য এই ক্লিনিকটি খুবই উপকারে এসেছে।

এ বিষয়ে নূরপুর কমিউনিটি ক্লিনিকের ইনচার্জ মোছা. মাহমুদা খাতুন বলেন, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। সাধারণ মৌসুমি জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা, পেট ব্যথা, মাথা ব্যথা, বমি ও পাতলা পায়খানার সমস্যা নিয়ে রোগীরা আসেন আমাদের কাছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করি তাদের সেবা দেয়ার। বর্তমানে করোনা পরিস্থিতির মধ্যেও আমাদের ক্লিনিকে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

কিন্তু গত একবছর ধরে বৃষ্টি আর ছাদ ধসে পড়ার ঝুঁকি নিয়েই সেবা দিয়ে যাচ্ছি। ক্লিনিকটি মেরামত করার জন্য একাধিক বার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে ও লিখিতভাবে জানিয়েছি কিন্তু আজো অবধি কোন ব্যবস্থা নেয়া হয়নি।আমি এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য জোড় দাবি জানাই।

এ বিষয়ে একাধিকবার শায়েস্তাগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা সাদ্দাম হোসেন ও হবিগঞ্জ সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমানকে কল দিলে ও তারা কেউ রিসিভ করেন নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com