আপডেট

x

বড়লেখায় চাঞ্চল্যকর রুবেল হত্যা মামলার ৩ আসামি কারাগারে

বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | ১০:২৮ অপরাহ্ণ | 139

বড়লেখায় চাঞ্চল্যকর রুবেল হত্যা মামলার ৩ আসামি কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় রাজমিস্ত্রী রুবেল আহমদ হত্যা মামলার ৩ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। হত্যাকাণ্ডের ৮ মাস পর মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে জামিন নিতে গেলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, সাবেক ইউপি মেম্বার শরফ উদ্দিন নবাব, তার ভাই আবু হোসেন ও সহযোগী মতিন আহমদ। উচ্চ আদালতের আগাম জামিনের মেয়াদের মধ্যে সোমবার (০৫ ডিসেম্বর) মৌলভীবাজার সেশন জজ আদালতে হাজির হলে বিজ্ঞ জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী কামরেল আহমদ চৌধুরী ও অ্যাডভোকেট শওকতুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, চলতি বছরের ৮ এপ্রিল জুমার নামাজের সময় বড়লেখা সদর ইউপির কেছরিগুল জামে মসজিদের ইমামকে নিয়ে কেছরিগুল এলাকার জামাল আহমদের সঙ্গে বড়লেখা সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার সরফ উদ্দিন নবাবের কথা-কাটাকাটি হয়। পরে এলাকার লোকজন বিষয়টি সমাধান করে দেন। আসরের নামাজের সময় জামাল আহমদের ছেলে ও ভাতিজাদের সঙ্গে সদর ইউপির বর্তমান মেম্বার সাবুল আহমদের ভাই সাবেক মেম্বার সরফ উদ্দিন নবাবের ছেলে ও ভাতিজাদের ঝগড়া হয়। ঘটনার সময় রুবেল আহমদ কাজ শেষে বাড়িতে ফিরছিলেন। এ সময় তাঁকে (রুবেলকে) জামাল আহমদের পক্ষের লোক ভেবে আটকে রেখে মারধর শুরু করেন ইউপির মেম্বার সাবুল আহমদ ও তাঁর ভাই সরফ উদ্দিন নবাব গংরা। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে রুবেল গুরুতর আহত হন। রুবেলকে বাঁচাতে গিয়ে তার ভাই সুমন আহমদও আহত হন। পরে স্থানীয়রা রুবেলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন। নিহত রুবেল সদর ইউপির কেছরিগুল গ্রামের মৃত ছয়েফ উদ্দিনের ছেলে। এ ঘটনায় নিহতের ছোটভাই ফয়ছল আহমদ ইউপি মেম্বার সাবুল আহমদকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উল্লেখ ও আরো ১৫-১৬ জনকে অজ্ঞাত আসামী করে থানায় হত্যা মামলা করেন।

মামলার বাদী নিহত রুবেল আহমদের ছোটভাই ফয়সল আহমদ অভিযোগ করে বলেন, আদালত থেকে জামিন নিয়েই আসামীরা বিদেশে পালিয়ে যাচ্ছে। এতে তারা ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হওয়ার শঙ্কায় ভুগছেন। ঘটনার পরই থানায় অবহিত ও পরে মামলা দেওয়ার পরও প্রধান আসামী সাবুল আহমদ নির্বিঘ্নে বিদেশে পালিয়ে গেল। আসামী সাইফুল ইসলাম বিদেশে পালিয়ে যাওয়ার সময় জিয়া আর্ন্তজাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে বড়লেখা থানায় খবর দেয়। পরে আদালত তাকে কারাগারে পাঠান। কিন্ত এরপর উচ্চ আদালতের জামিন নিয়ে একে একে দুলাল হোসেন, সালমান আহমদ, তোফায়েল আহমদ বিদেশে পালিয়ে গেছেন। সোমবার জামিন না-মঞ্জুর হওয়া কারাগারে থাকা আসামীরাও জামিন নিয়ে বিদেশে পালানোর আশঙ্কা করছেন তিনি। তিনি প্রশ্ন রাখেন পলাতক আসামীরা কীভাবে বিমানবন্দরে ইমিগ্রেশন সম্পন্ন করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com