আপডেট

x


পরিবর্তন চায় কুলাউড়া পৌরবাসী

মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০ | ১:০৭ পূর্বাহ্ণ | 515

পরিবর্তন চায় কুলাউড়া পৌরবাসী

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া:: কুলাউড়া পৌরসভার মেয়র পদে নির্বাচন করতে বিগত ৫ বছর থেকে মাঠে কাজ করে আসছেন সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। গত পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্ছিত সাবেক এই ছাত্রনেতা ছাত্র রাজনীতি থেকে শুরু করে আওয়ামী রাজনীতিতেও পোড় খাওয়া। একজন সৎ, আদর্শবান ও জনবান্ধব নেতা হওয়ায় পৌরসভার সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করেছেন। তিনি জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ নেতাকর্মীদের আশীর্বাদপুষ্ট হয়ে পৌর এলাকায় চালাচ্ছেন নির্বাচনী প্রচার-প্রচারণা, যাচ্ছেন ভোটারদের বাড়ী বাড়ী। তাদের সাথে মতবিনিময় সভা করছেন নিয়মিত। তিনি “পরিবর্তন উন্নয়ন, পরিকল্পিত নিরাপদ নগরায়ন” এই স্লোগান নিয়ে একটি আধুনিক পৌরসভা গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন দিনের পর দিন। সর্বদা মানুষের পাশে থেকে তাদের সেবা করাটাই তিনি বেশী পছন্দ করেন। তাঁর জীবনের সবটা সময় উৎসর্গ করেছেন আওয়ামী লীগের রাজনীতির পেছনে জনগণের জন্য। ২০০৪ সালে উপজেলা ছাত্রলীগের সর্ববৃহৎ সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগ থেকে বিদায় নেওয়ার পর ১৬ বছর ধরে পদবিহীন রাজনীতি করে আসছেন। তিনি যেমন একজন কর্মীবান্ধব নেতা, তেমনি দক্ষ ও সফল সংগঠকও। তাঁর যোগ্য নেতৃত্বে কুলাউড়ায় ফিরে আসে ছাত্রলীগের সোনালী অর্জন। তাঁর নেতৃত্বে থাকা ছাত্রলীগের সে সময়কার উপজেলা কমিটির অনেকেই বর্তমানে আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের বিভিন্ন শাখায় নেতৃত্ব দিচ্ছেন। তাঁর ছোঁয়া যেখানে লেগেছে সেখানেই ফিরে এসেছে পরিবর্তন তথা উন্নয়ন। তিনি তারুণ্যের অহংকার, যুবসমাজের সফল অভিভাবক। তিনি ক্ষমতায় না থেকেও একজন সফল জনপ্রতিনিধির মতো পৌর এলাকায় কাজ করে যাচ্ছেন। করোনা পরিস্থিতিসহ সকল পরিস্থিতিতে মানুষের পাশে ছিলেন। কুলাউড়া পৌরবাসী এবার পরিবর্তন চায়। ফলে আসন্ন পৌর নির্বাচনে তাকে ক্ষমতায় আনতে মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন।

অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ দীর্ঘদিন থেকে শিক্ষকতা পেশায় জড়িত। বর্তমানে কুলাউড়ার ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ। রাজনীতি ও শিক্ষকতা পেশা ছাড়াও তিনি অসংখ্য সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত। তিনি কুলাউড়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক। বাংলাদেশ স্কাউটস মৌলভীবাজার জেলা রোভার’র সহকারি কমিশনার। কুলাউড়া সরকারি কলেজের সাবেক সহকারি অধ্যাপক। কুলাউড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক। কুলাউড়া উপজেলা ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালনের পূর্বে তিনি শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি ছিলেন। দীর্ঘদিন থেকে তিনি শ্রমিক রাজনীতির সাথে জড়িত। কুলাউড়া উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি পারিবারিকভাবে আওয়ামীলীগ। পিতা, ভাই-বোন সকলেই আওয়ামী ঘরানার রাজনীতিতে সম্পৃক্ত।



বিগত পৌর নির্বাচনে দলের সিদ্ধান্ত মানায় দলীয় নেতাকর্মী ও ভোটারদের কাছে আস্থাশীল হয়ে উঠছেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে একটি আধুনিক কুলাউড়া পৌরসভা গড়ে তুলবেন বলে ভোটাররা মনে করেন। ভোটাররা জানান, তারা এনালগে নয়, ডিজিটাল উন্নয়নে বিশ্ববাসী। একজন শিক্ষিত ও দক্ষ রাজনীতিবীদ হিসেবে কুলাউড়া পৌরসভার উন্নয়নে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ অগ্রণী ভূমিকা পালন করবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com