পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.), দুই ওলির মাজারে মানুষের ঢল

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ | ৬:২৩ অপরাহ্ণ | 445

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.), দুই ওলির মাজারে মানুষের ঢল

নিউজ ডেস্ক:: আজ (শুক্রবার) ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এই দিনে আরবের মরুপ্রান্তরে জন্মগ্রহণ করেছিলেন।

প্রায় এক হাজার ৪০০ বছর আগে মা আমিনার কোল আলো করে জন্ম নেন তিনি। আবার এই দিনে তিনি পৃথিবী ছেড়ে চলে যান। এ জন্য এটি ওফাত দিবসও। বিভ্রান্ত মানুষদের পথ দেখিয়ে ৬৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

হজরত মুহাম্মদ (সা.) পৃথিবীতে এসেছিলেন তওহিদের মহান বাণী নিয়ে। তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশ্ববাসীসহ মুসলিম উম্মাহর আনন্দের দিন। আবার এদিনই তিনি মারা যাওয়ায় একইসঙ্গে এটি মুসলিম বিশ্বের জন্য কষ্টের দিনও।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সিলেটের দুই ওলির মাজারে মানুষের ঢল নামে। বৃহস্পতিবার বিকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসতে শুরু করেন। বৃহস্পতিবার ফজরের নামাজের পর পর হয় বিশেষ মোনাজাত। আজ শুক্রবার বাদ জুমাও বিশেষ মুনাজাত হবে বলে জানিয়েছেন মাজার সংশ্লিষ্টরা। শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা সারে ১২ টায়ও অসংখ্য মানুষের আগমন লক্ষ করা গেছে।

এদিকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হজরত শাহজালাল (র:) ও শাহপরাণ (র:) মাজারে আলোকসজ্জা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আলোকসজ্জার আলোয় আলোকিত ছিলো দুই ওলির মাজার প্রাঙ্গণ। আর সকাল হতে না হতে শুক্রবার জুমার নামাজ আদায় করার জন্য আগে থেকেই মানুষের আগমন বারতে শুরুকরে। দেশের বিভিন্ন জায়গার মানুষের সাথে সিলেট বিভাগ ও জেলার মানুষ সকালেই বেশি আসছেন বলে দেখা গেছে। তাই সময়ে সময়ে মানুষের সংখ্যা বাড়ছে। চলছে জিকির।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com