আপডেট

x

দাম কমলো এলপিজি’র ১২ কেজি মিলবে ১১শ ৭৮ টাকায়

রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | ২:৪২ অপরাহ্ণ | 90

দাম কমলো এলপিজি’র ১২ কেজি মিলবে ১১শ ৭৮ টাকায়

এবার ভোক্তা পর্যায়ে ১২ কেজি এলপিজির দাম কমলো ২৪৪ টাকা। ফলে ১৪২২ টাকার সিলিন্ডার এখন মিলবে ১ হাজার ১৭৮ টাকায়।

রোববার (২ এপ্রিল) নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সংবাদ সম্মেলন করে নতুন এ মূল্য নির্ধারণের ঘোষণা দেয়।

ঘোষণায় বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১ হাজার ১৭৮ টাকা। এছাড়া সাড়ে ৫, সাড়ে ১২, ১৫, ১৬, ১৮, ২০, ২২,২৫, ৩০,৩৩, ৩৫ এবং ৪৫ কেজি সিলিন্ডারে দাম কমানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, সাড়ে ১২ কেজির দাম ১২২৮ টাকা, ১৫ কেজির দাম ১৪৭২ টাকা, ১৬ কেজির সিলিন্ডারের দাম ১৫৭১ টাকা, ১৮ কেজির দাম ১৭৬৭ টাকা, ২০ কেজির দাম ১৯৬৩ টাকা, ২২ কেজির দাম ২১৬০ টাকা, ২৫ কেজির দাম ২৪৫৪ টাকা, ৩০ কেজির দাম ২৯৪৫ টাকা, ৩৩ কেজির দাম ৩২৪০ টাকা, ৩৫ কেজির দাম ৩৪৩৬ টাকা এবং ৪৫ কেজির সিলিন্ডারে দাম নির্ধারণ করা হলো ৪ হাজার ৪১৮ টাকা।

সমন্বয়কৃত এ মূল্য ২ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে প্রযোজ্য ও কার্যকর হবে এবং পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

একইসঙ্গে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মুসকসহ প্রতি লিটার ৫৪ দশমিক ৯০ টাকা সমন্বয় করা হয়েছে। তবে সরকারি এলপিজির সঙ্গে ইআরএল/ আরপিজিসিএল এর সংশ্লিষ্টতা না থাকায় এবং সরকারি এলপিজির মূল্য সমন্বয়ের সংগে সৌদি সিপির সংশ্লিস্টতা না থাকায় সরকারি পর্যায়ে এলপিজির মূল্য অপরিবর্তিত থাকবে।

নতুন দাম ঘোষণা করে বিইআরসির চেয়ারম্যান মো. নুরুল আমিন বলেন, ‘আন্তর্জাকিত বাজারে দাম কমায় দেশের বাজারে দাম কমানো হয়েছে। এই সমন্বয়ের ফলে রমজানে মানুষের কিছুটা হলেও স্বস্তি ফিরে আসবে।’ এর আগে, মার্চে এলপিজি ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ১ হাজার ৪২২ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com