আপডেট

x


ঝুঁকি নিয়ে করোনা প্রতিরোধে সরব কুলাউড়া উপজেলা প্রশাসন

শুক্রবার, ২৪ জুলাই ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ | 479

ঝুঁকি নিয়ে করোনা প্রতিরোধে সরব কুলাউড়া উপজেলা প্রশাসন

ইউসুফ আহমদ ইমন, কুলাউড়া : করোনা মোকাবেলায় শুরু থেকে সরব ভুমিকা পালন করছেন প্রশাসনিক কর্মকর্তারা। দেশের বিভিন্ন জায়গায় এই কঠিন দায়িত্ব পালন করতে গিয়ে প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। কেউ কেউ মৃত্যুবরন করেছেন। সারাদেশের মতো কুলাউড়ায়ও প্রশাসনিক কর্মকর্তারা মৃত্যুভয় উপেক্ষা করে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও হাট-বাজার চষে বেড়াচ্ছেন।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারী নির্দেশে সারা দেশ যখন লকডাউনে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না, ঠিক তখন নিজের জীবনের নিরাপত্তার কথা না ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখা, কোয়ারেন্টাইন নিশ্চিত করা, অসহায় মানুষদের খাবার পৌছানো, দ্রব্য মূল্যের বাজার নিয়ন্ত্রণ এবং মানুষকে ঘরে ফেরাতে কাজ করছেন কুলাউড়া উপজেলা প্রশাসন। এই কর্মযজ্ঞের মুখ্য ভুমিকায় রয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি.এম ফরহাদ চৌধুরী। তাঁর নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোঃ নুরুল হকের একটি টিম কুলাউড়া উপজেলার মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের বিভিন্ন নির্দেশনা ও উদ্যোগ বাস্তবায়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছে।



দিনের শুরু কিংবা সন্ধ্যায় বেরিয়ে পড়েন উপজেলার প্রত্যান্ত হাট-বাজারে । করোনা ভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যদের নিয়ে দিন রাত মাঠে কাজ করছেন তারা। করোনা ভাইরাস কোভিড-১৯ এর মোকাবেলায় সর্তকতা অবলম্বন বিষয়ক পরামর্শসহ দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে সরকারী বরাদ্দকৃত ত্রান সামগ্রী বিতরণ করছেন ঝুঁকি নিয়ে।
উপজেলা ও এলাকাবাসীকে সামাজিক দূরত্ব বজায় না মানার কারণে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও নিত্য দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমাণ কোর্ট পরিচালনা করে যাচ্ছেন নিয়মিত।

এছাড়াও সরকারী নির্দেশনা অমান্য করে মাস্ক না পরে ঘোরাফেরা ও দোকানপাট খোলা রাখায় উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com