আপডেট

x


চুনারুঘাট-কালেঙ্গা রাস্তা, বর্ষায় যেন ক্ষেতের জমি!

শুক্রবার, ১২ জুন ২০২০ | ১০:২৫ অপরাহ্ণ | 169

চুনারুঘাট-কালেঙ্গা রাস্তা, বর্ষায় যেন ক্ষেতের জমি!

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশি ইউনিয়নের চুনারুঘাট থেকে কালেঙ্গা রাস্তাটি যেন হয়ে উঠেছে ক্ষেতের জমি। বৃষ্টিতে চলাচলের রাস্তাতি জল আর কাদায় মিশে একাকার। এমন বেহাল রাস্তার কারণে বিপাকে পড়েছে অন্তত ১০ হাজার পরিবার।

জানা যায়, কালেঙ্গা অঞ্চলের চামলতলী, হরিনমারা, আব্দুল্লাপুর, হিমালিয়া, লালকেয়ার, সরকারি শিবির, আদর্শগ্রাম, গুনারাম বাড়ি, তালতলা মিলিয়ে প্রায় ১০হাজার পরিবারের বসবাস। আর এ রাস্তা দিয়েই এই বিশাল জনগোষ্ঠীর যাতায়াত। কিন্তু চলাচলের একমাত্র রাস্তাটির অবস্থা বেহাল হয়ে আছে। চলমান বর্ষা মৌসুম তাদের জন্য আরও বড় বিপদ ডেকে এনেছে। অথচ বিষয়টি দেখার কেউ নেই।



স্থানীয় শামসুন্নাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বাচ্চু আহমেদ জানান- সরকারি উন্নয়নে আজ যখন দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। অথচ কালেঙ্গা অঞ্চলের ১০হাজার পরিবার ও এশিয়ার দ্বিতীয় ফরেস্ট অঞ্চল, রিসোর্টসহ পর্যটন এলাকা হওয়া সত্বেও এ এলাকার রাস্তাটিতে লাগেনি ইট-পাথরের ছোঁয়া। প্রতিবারই নির্বাচনী প্রচারণায় বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে গেলেও পরবর্তীতে সবাই বেমালুম ভুলে যান।

এ বিষয়ে ১০নং মিরাশি ইউনিয়নের চেয়ারম্যান রমিজ উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান- ‘এই রাস্তাটি সম্পর্কে আমি অবগত আছি। আমি চেষ্টা করছি সংস্কার করার। ইতোমধ্যে চুনারুঘাট-মাধবপুর আসনের সাংসদ ও বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপির কাছে পাঁকা করনের দাবি জানিয়েছি। তিনি আমাকে আশ্বস্ত করছেন দ্রুত সময়ের মধ্যেই এই রাস্তাটি কাজ করার। তবে আগামী দুই দিনের মধ্যে আমরা এই রাস্তাটি ব্যবহার উপযোগী করার উদ্যোগ নিয়েছি। শীঘ্রই কাজ করা শুরু হবে।’

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com