কোম্পানীগঞ্জে আরফিন টিলায় অভিযানে ৭০ লাখ টাকার মালামাল ধ্বংস

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ২:৩২ অপরাহ্ণ | 230

কোম্পানীগঞ্জে আরফিন টিলায় অভিযানে ৭০ লাখ টাকার মালামাল ধ্বংস

সিলেটেরে কোম্পানীগঞ্জে শাহ আরফিন টিলায় টাস্কফোর্সের অভিযানে ইঞ্জিন চালিত ২৭ টি লিস্টার মেশিন, ১ টি ট্রাক্টর, ১১ হাজার ফুট প্লাস্টিক পাইপসহ, অবৈধ ভাবে পাথর উত্তোলন ও পরিবহন কাজে ব্যবহৃত প্রায় ৭০ লাখ টাকার সরঞ্জামাদি পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় টাস্কফোর্সের উপস্থিতি টের পেয়ে অবৈধ ভাবে পাথর উত্তোলনকারীরা পালিয়ে যায়। পরে টিলায় স্থাপিত শ্যালো মেশিন, পাইপ ও বিভিন্ন মালামাল ভেঙ্গে ও পুড়িয়ে ধ্বংস করা হয়।



অভিযানে ধ্বংসকৃত মালামালের মুল্য প্রায় ৭০ লাখ টাকা বলে জানা গেছে। এছাড়াও পাথর পরিবহনে ব্যবহৃত ৫টি ট্রাকটরের চাকা ফুটো করে দেয়া হয় এবং দুটি বিশাল ঝুকিপূর্ণ পাথরের গর্তের  বাঁধ ভেঙ্গে  পানি প্রবেশ করিয়ে সিলগালা করে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্যের নের্তৃত্বে পুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের সদস্যরা এ অভিযানে অংশ নেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য স্থানীয় সাংবাদিকদের জানান, পরিবেশ বিধ্বংসী ও টিলা কেটে অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে গত রোববার বিকালে শাহ আরেফিন টিলায় বহুল আলোচিত উপজেলা চেয়ারম্যান শামীম আহমদের জামাতা মামুন চৌধুরী ও তার ভাই হাসনু চৌধুরীর পাথরের গর্ত ধ্বসে আব্দুল আউয়াল (৪০) নামের এক শ্রমিক নিহত হন এবং আরও একজন আহত হন।

নিহত পাথর শ্রমিক আব্দুল আওয়াল সুনামগঞ্জ জেলার বিশ্বম্বপুর উপজেলার মেরুয়াখলা গ্রামের মৃত মুত্তালেব মিয়ার ছেলে। স্থানীয়রা জানান, এ ঘটনার আগেও মামুন চৌধুরী ও হাসনু চৌধুরীর পাথরের গর্তে কয়েক দফায় একাধিক শ্রমিক নিহত হয়েছেন।

শ্রমিক নিহতের ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যামামলা দায়ের হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com