আপডেট

x


কুলাউড়া রেলওয়ে কলোনিতে পানির জন্য হাহাকার!

শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ | ৮:৪৩ অপরাহ্ণ | 535

কুলাউড়া রেলওয়ে কলোনিতে পানির জন্য হাহাকার!

ইউসুফ আহমদ ইমন, কুলাউড়া :: কুলাউড়া রেলওয়ে কলোনিতে পানির জন্য হাহাকার শুরু হয়েছে। রেলকর্তৃপক্ষের পানির সরবরাহের পাম্প বিকল হওয়ায় এক মাস ধরে পানি নেই রেলওয়ে কোয়ার্টারগুলোতে।পানির অভাবে ১মাস উপরে দুর্বিসহ জীবনযাপন করছেন। রেলওয়ে কোয়ার্টারে বসবাসরত রেলওয়ে কর্মচারীর কয়েকশ পরিবার। চলমান দাবদাহে পানির অভাবে গোসল, রান্না, খাওয়া, হাঁড়ি-পাতিল ধোওয়া, বাথরুমে প্রকৃতির ডাকে সাড়া দেয়া ও কাপড়-চোপড় নিয়ে এক অস্তস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, পানির অভাবে কুলাউড়া রেলওয়ে দক্ষিণ কলোনির কয়েকশ পরিবার কুলাউড়া জুনিয়র হাই স্কুলে মৌলভীবাজার জেলা জনকল্যান কাউন্সিল (মিডল্যান্ডস্-ইউকে) অর্থায়নে ও অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সহযোগিতায় প্রায় ২লক্ষ টাকা ব্যয়ে নির্মিত গভীর নলকূপ থেকে পানি এনে রান্না ও খাওয়ারসহ জরুরি কাজ কোনো রকম সারছেন। এছাড়াও উত্তর কলোনী (পরিনগর) বসবাসরত বাসিন্দারা রেলওয়ে জামে মসজিদ থেকে পানি নিয়ে কোন রকম নিত্যদিনের কাজ করতে হচ্ছে।নাম প্রকাশ্যে অনিচ্ছুক রেলওয়ে কর্মরত একজন স্টাফ জানান, কর্তৃপক্ষের গাফলতির কারণে ১মাসের উপরে পর্যাপ্ত পানির অভাবে কষ্টে দিন পার করতে হচ্ছে। পানির পাম্প নষ্ট (বিকল) হওয়ার পর কয়েক বার মেরামত করা হয়েছে। সারাদিনে একবার পানি সরবরাহ করলে ১কলস পানিও তুলতে পারি না।পর্যাপ্ত পানি না পাওয়ায় দুর্বিসহ জীবনযাপন করতে হচ্ছে ছেলে-মেয়ে পরিজন নিয়ে। শিগ্রই পানির পাম্প মেরামত করার জোর দাবী জানান তিনি।



কুলাউড়া রেল স্টেশনের মাস্টার মুহিবুর রহমান মুহিব জানান, পানির সংকট থাকায় আমাদেরও নানা সমস্যা পোহাতে হচ্ছে। ১মাসের উপরে পর্যাপ্ত পানি না পাওয়ায় স্টেশন পরিচালনায় ভোগান্তিতে পরছি। পানির সাথে জড়িত বিভাগ কে বার বার জানানোর পরও কোন সুরাহা হচ্ছে না।

এ বিষয়ে উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী জুয়েল হোসেন বলেন, পানির পাম্প মেরামত ও সরবরাহের আমার বিভাগের কোন কাজ নেই। তাই আমি এ বিষয়ে  কিছু বলতে পারব না। তবে ইলেকট্রিক, ইঞ্জিনিয়ার ও পানির সরবরাহ বিভাগ এ বিষয়ে ভালো বলতে পারবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com