আপডেট

x


কুলাউড়া পৌরসভার অর্থায়নে শহরজুড়ে পুণরায় সিসি ক্যামেরা সচল

শুক্রবার, ১৬ জুলাই ২০২১ | ২:৩০ অপরাহ্ণ | 171

কুলাউড়া পৌরসভার অর্থায়নে শহরজুড়ে পুণরায় সিসি ক্যামেরা সচল

নিজস্ব প্রতিবেদক:: পৌরসভার অর্থায়নে কুলাউড়া শহরজুড়ে পুণরায় সিসি ক্যামেরা সচল করা হয়েছে। রাস্তার মোড়ে মোড়ে স্থাপন করা এসব সিসি ক্যামেরায় শহরের ব্যবসায়ীরা খুজে পাচ্ছেন নিরাপত্তা। অপরাধ দমনে স্থাপন করা এসব ক্যামেরা বর্তমান সময়ে করোনাভাইরাস রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে সহায়ক হিসেবে কাজ করছে। শুধু তাই নয় পৌরসভায় সিসি ক্যামেরা থাকায় চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপ, বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা কমে আসবে।

জানা যায়, কুলাউড়া ব্যসায়ী কল্যাণ সমিতির দাবীর প্রেক্ষিতে ২০১৮ সালে কুলাউড়ার কৃতি সন্তান শিল্পীপতি আজম জে চৌধুরী’র অর্থায়নে ও কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় শহরের নিরাপত্তার স্বার্থে শহরজুড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছিল। নিয়মিত রক্ষণাবেক্ষণ করে আসছিলেন ব্যবসায়ী কল্যাণ সমিতি। করোনার কারণে আর্থিক সংকট দেখা দিলে সাময়িক বন্ধ হয়ে যায় এসব সিসি ক্যামেরা। বন্ধ থাকার পর পূণরায় সিসি ক্যামেরা সচলের উদ্যোগ নেন পৌর মেয়র।
বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে বন্ধ থাকা এসব সিসি ক্যামেরা পুণরায় সচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। পৌর মেয়রের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ীরা।



কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম. আতিকুর রহমান আখই’র সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভুষণ রায়, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল। এসময় অনুষ্ঠানে কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, যুগান্তর প্রতিনিধি সাংবাদিক আজিজুল ইসলাম, পৌর কাউন্সিলার সাইফুর রশিদ সুমন, ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি রফিক মিয়া ফাতু, দপ্তর সম্পাদক ডা. কুতুব উদ্দিন, প্রচার প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল’সহ ব্যবসায়ী, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

কুলাউড়া শহরের মোট ২৫টি স্পটে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে সিসি ক্যামেরা সংখ্যা বৃদ্ধি করা হবে। এখন থেকে এসব সিসি ক্যামেরার রক্ষণাবেক্ষণের ব্যয় বহন করবে পৌর কর্তৃপক্ষ। এসময় পৌরসভার পক্ষ থেকে ব্যবসায়ী কল্যাণ সমিতি কে ৫০ হাজার টাকা অনুদান হিসেবে দেয়ার আশ্বাস দেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com