কুলাউড়ায় জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪১তম কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত

শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯ | ৭:১৫ অপরাহ্ণ | 289

কুলাউড়ায় জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪১তম কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত

কুলাউড়ায় জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪১তম কেন্দ্রয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। তানযীমুল মাদারিস লি তাহফিজীল কুরআনিল কারীম শিক্ষা বোর্ডের অধীনে ৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫২০ জন হিফজ বিভাগ ছাত্র জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় ফাইন্যাল পরীক্ষায় অংশগ্রহণ করে।

মৌলভীবাজার জেলার একমাত্র পরীক্ষা সেন্টার, জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায়, ১৯ ডিসেম্বর সকাল ৯ টা হইতে বিকাল ৪ টা পর্য়ন্ত এই ফাইন্যাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা মাহমুদুর রহমান ইমরান বলেন প্রতি বছর আমাদের জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায়, তানযীমুল মাদারিস লি তাহফিজীল কুরআনিল কারীম শিক্ষা বোর্ডের অধীনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছারাও জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় নিয়মিত ছাত্র সাংখ্য ৪৫০ জন।



জামিয়ার মতাদর্শ হল আহলে সুন্নাত ওয়াল জামাত ও সালফে সালিহীনের অনুসারী। লক্ষ-উদ্দেশ্য মুসলিম শিশুদের শুরুতেই ইসলামি শিক্ষার আলোকে লালিত-পালিত হওয়ার সুযোগ সৃষ্টি করা। ইসলামী রীতিনীতি ও চালচলনে অভ্যস্ত করে গড়ে তোলা। জাতি ও জগতের সেবার জন্য সুযোগ্য কারী, হাফিয,আলেম,মুফতি,মুহাদ্দীস,মুফাসসির,লেখক,প্রচারক তথা দ্বীনে দায়ী তৈরি করা।

সাহাবায়ে কেরাম ও সালাফে সালিহীনদের ভাবধারা,আক্বীদা-বিশ্বাস,আমল-আখলাকে সুযোগ্য উত্তরাধিকারী তৈরীর পরিবেশ গড়ে তোলা। সকল প্রকার ঈমান-ইসলাম বিরোধী কার্য্যকলাপ প্রতিরোধে দৃঢ়ভাবে এগিয়ে যাওয়া। আল্লাহবিমূখ জনতাকে আল্লাহমুখী করতে প্রচেষ্টা অব্যাহত রাখা। প্রতিষ্ঠাকালিন জামিয়া প্রাথমিক ভাবে হিফজ বিভাগ দ্বারা জামিয়ার কার্যক্রম শুরু হয়।

পরে নুরানী বিভাগ ও কিতাব বিভাগ চালু করা হয়। বর্তমানে হিফজ বিভাগ,নূরানী বিভাগ ও হেদায়াতুন নাহু পর্যন্ত কিতাব বিভাগের কার্যক্রম চলছে। শিক্ষা বোর্ড জামিয়া বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ)অন্তর্ভূক্ত।তাছাড়া আঞ্চলিক বোর্ড আজাদ দীনি এদারা সিলেট বিভাগ ,তানযীমুল মাদারিসিল আরাবিয়্যাহ মৌলভীবাজার ও তানযীমুল মাদারিস লি তাহফিজীল কুরআনিল কারীম শিক্ষা বোর্ডের অধীনে হিফজ বিভাগের ফাইন্যাল পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জামিয়ার বৈশিষ্ট হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত হাফেজ দ্বারা হিফজ বিভাগ পরিচালিত অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা নুরানী বিভাগ ও মিযান-হেদায়াতুন নাহু জামাত নিয়মিত ডায়েরি সংরক্ষণ নিরিবিলি ও মনোরম পরিবেশে আবাসিক ব্যবস্থা নূরানী পদ্ধতিতে জরুরী মাসায়েল শিক্ষাদান শিক্ষার পাশাপাশি আদব-আখলাক ও চরিত্র গঠনের ব্যবস্থা।

আবাসিক ছাত্রদের রুচিসম্মত খাবার পরিবেশন গরীব, অসহায় মেধাবী ছাত্রদের ফ্রী থাকা- খাওয়ার ব্যবস্থা ছাত্রদের বই খাতা কলম কাপড়, চিকিৎসা সম্পূর্ণ বিনামুল্যে দেওয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com