আপডেট

x


করোনা মোকাবেলায় সর্বাধিক আত্নত্যাগী মসিক মেয়রকে জাতীয় শ্রেষ্ঠ যোদ্ধার স্বীকৃতি দেয়ার দাবি

মঙ্গলবার, ৩০ জুন ২০২০ | ৭:৪৫ অপরাহ্ণ | 189

করোনা মোকাবেলায় সর্বাধিক আত্নত্যাগী মসিক মেয়রকে জাতীয় শ্রেষ্ঠ যোদ্ধার স্বীকৃতি দেয়ার দাবি

ময়মনসিংহ সিটি মেয়র কে করোনা মোকাবেলায় আত্নত্যাগী হিসেবে শ্রেষ্ঠ যোদ্ধার স্বীকৃতি দেয়ার দাবি উঠছে বিভিন্ন মহলে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আনন্দমোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমদুল হাসান সবুজ দাবিটি তোলার পর আরো জোড়ালো হয়েছে বিষয়টি। ময়মনসিংহ নগরবাসীকে সচেতন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মার্চ মাস থেকেই মাঠে রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন বলে দাবি করেছে মসিক মেয়র ইকরামুল হক টিটু।

গতকাল রাত ৯টায় ভোরের পাতার ২০ তম পর্বে করোনা যুদ্ধে স্থানীয় সরকার বিষয়ক ফেইসবুক পেইজে লাইভে এমনটি বলেন তিনি। লাইভে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি,ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ,গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা মার্চের শুরু থেকে মানুষকে নিরাপদ রাখার জন্য কাজ করে যাচ্ছি। প্রথমে মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে নগরবাসীকে সচেতনতা বৃদ্ধি করা হয়। সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব বজায় রাখার লক্ষ্যে মেয়র মহোদয় নিজে বৃত্ত ভরাট করে তাদেরকে সচেতনতা সৃষ্টি করেন। শহরের বিভিন্ন স্থানে আমরা হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার এর ব্যবস্থা করা হয়। এরপরে কর্মহীন মানুষদেরকে প্রতি ওয়ার্ডে খাদ্য বিতরণ কর্মসূচি চালু করা হয়। এখনো পর্যন্ত আমরা ত্রাণ বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়। শুধু তাই নয় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয়ের নিজস্ব তহবিল থেকে প্রায় লক্ষাধিক অসহায় দরিদ্র মানুষের মাঝে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরবাসীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে টেলিমেডিসিন সেন্টার চালু করা হয়। ‌



তাছাড়া বিভিন্ন নেতাকর্মী ও ব্যক্তি উদ্যোগে গরিব মানুষের পাশে দাঁড়ায় সবাই। এবিষয়ে আনন্দমোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজ মেয়র ইকরামুল হক টিটু কে করোনা যোদ্ধা হিসেবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেয়ার দাবি জানিয়ে বলেন, তিনিই একমাত্র মেয়র যিনি কিনা নগরবাসীকে বলেন “আপনারা সবাই ঘরে থাকুন আমি আপনাদের সেবায় ২৪ ঘন্টা মাঠে নিয়োজিত রয়েছি”। তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে এই বৈশ্বিক করোনা মোকাবেলায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নগরবাসীরকে সার্বিকভাবে সচেতনতা বৃদ্ধি, বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত, উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে সহযোগিতা প্রদান করে যাচ্ছেন শুধু রেইনকোট পরিহিত অবস্থায়,দশ টাকার গ্লাভস, সার্জিক্যাল মাক্স পরিধান করে নগরবাসীর শতভাগ সেবা নিশ্চিত করে যাচ্ছেন। এই কারণে সিটি কর্পোরেশনের বাসিন্দারা মেয়র টিটুকে মন থেকেই ভালোবাসেন বলে জানান ছাত্রলীগের এই নেতা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com