আপডেট

x

ঈদের আগে কাঁচা মরিচের ঝাঁজ, কেজিতে বেড়েছে ৩০০ টাকা!

বুধবার, ২৮ জুন ২০২৩ | ১২:৩০ পূর্বাহ্ণ | 47

ঈদের আগে কাঁচা মরিচের ঝাঁজ, কেজিতে বেড়েছে ৩০০ টাকা!

কমলগঞ্জে কাঁচা মরিচের কেজি বিক্রি হচ্ছে ৫’শ টাকা। তিন দিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ৩’শ টাকা। গত শুক্র ও শনিবারে ২’শ টাকা দরে বিক্রি হয়েছে প্রতি কেজি মরিচ। মঙ্গলবার (২৭ জুন) প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫শ টাকায়। বিক্রেতাদের দাবি প্রথমে প্রচন্ড গরমে মরিচের ফলন কম হয়। গত সাপ্তাহে টানা বৃষ্টিতে মরিচ গাছে ঝলছে মরে যাওয়ায় মরিচের দাম বেড়েছে। আজ মঙ্গলবার (২৭ জুন) কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র পাওয়া যায়।

মঙ্গলবার দুপুরে কমলগঞ্জের শমসেরনগর বাজারের বিক্রেতারা কাঁচা মরিচ প্রতি কেজি ৫শ টাকা দরে বিক্রি করেছেন। বাজারভেদে আরও বেশি দামে বিক্রি হচ্ছে বলেও অভিযোগ রয়েছে ভোক্তাদের। ঈদকে সামনে রেখে মরিচের সঙ্গে হু হু করে দাম বাড়ছে বিভিন্ন সবজিরও। দুই দিনের ব্যবধানে কাঁচা মরিচের ঝাঁজে দিশেহারা ক্রেতা।

ভানুগাছ বাজারের ব্যবসায়ী রনি বলেন, লাগাতার গরমে কৃষকের ক্ষেতের মরিচ গাছপ্রথমে শুকিয়ে নষ্ট হয়ে যায়। গত এক সপ্তাহের টানা বৃষ্টিতে মরিচ গাছ ঝলছে মরে যাওয়া চাহিদা অনুযায়ী বাজারে উঠছে না চাহিদা মতো মরিচ। নেই পর্যাপ্ত আমাদানিও।

অপরদিকে স্থানীয় চাষীরা বেশি দামে বিক্রির আশায় এলাকার বাহিরে মরিচ নিয়ে যাচ্ছেন। এর ফলে বাজারে হঠাৎ করে মরিচের দাম বেড়ে যায়। পাইকারি বাজারে প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছে ৪২০ থেকে ৪৫০ টাকা দরে। খুচরা বাজারে তা বিক্রি করা হচ্ছে ৫০০ টাকায়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com