অলিগলিতে ছুটে চলছেন প্রার্থীরা

বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩ | ১২:১৪ পূর্বাহ্ণ | 62

অলিগলিতে ছুটে চলছেন প্রার্থীরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণসংযোগে ঢাকার আসনগুলোর অলিগলিতে ছুটে চলছেন প্রার্থীরা। পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে অলিগলি ও প্রধান সড়ক। শোনা যাচ্ছে উন্নয়নের ধারা অব্যাহত থাকার জন্য নৌকার পক্ষে নির্বাচনি গান। কর্মী-সমর্থক ও নেতারা এলাকায় তাদের প্রিয় নেতার পক্ষে সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করছেন। পাশাপাশি অন্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হলে এলাকার জন্য কী কী করবেন, তা তুলে ধরছেন। প্রতিনিধিদের পাঠানো খবর:

ঢাকা-৮ : প্রতীক বরাদ্দের পর থেকেই এ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে নির্বাচনি প্রচারে নানা কর্মসূচিতে দেখা গেছে মানুষের ঢল। আসনটিতে বইছে শুধু নির্বাচনি হাওয়া।

পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে অলিগলি ও প্রধান সড়ক। ওই আসনে ১০ প্রার্থীর মধ্যে নৌকার প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে জুবের আলম খান, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে এমএ ইউসুফ, ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীকে আবু নোমান মো. জিয়াউল হক মজুমদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) একতারা প্রতীকে খন্দকার এনামুল নাছির, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকে মো. আবুল কালাম জুয়েল, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মোমবাতি প্রতীকে এসএম সরওয়ার, বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) ফুলের মালা প্রতীকে মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) টেলিভিশন প্রাতীকে মো. সাইফুল ইসলাম ও সাংস্কৃতিক মুক্তি জোটের ছড়ি প্রতীকে মো. রাসেল কবির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ আসনে নৌকার প্রচার ছাড়া অন্য কোনো প্রার্থীর উল্লেখযোগ্য প্রচার চোখে পড়ছে না।

ঢাকা-১৪ : এ আসনে নৌকার প্রার্থী মাইনুল হোসেন খান নিখিল মঙ্গলবার সকালে মিরপুর ১ নম্বর মুক্তিযোদ্ধা মার্কেট থেকে ৮ নম্বর ওয়ার্ডের নবাবের বাগ এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এই দিন দুপরে রূপনগর মডেল স্কুল ও কলেজে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন নিখিল। বিকালে ডিএনসিসির ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের, ৮ নম্বর ওয়ার্ড উত্তর বিশিল পঞ্চায়েত কমিটি ও ভোলাবাসীর আয়োজনে নির্বাচনি সভায় যোগ দেন নৌকার এ প্রার্থী। এদিকে একই আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিন, কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. লুৎফর রহমান, ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জেডআই রাসেল, দালান প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মহিবুল্লাহ, লাঙ্গল প্রতীক নিয়ে মো. আলমাস উদ্দন ও সোনালী আঁশ নিয়ে তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী মো. নাজমুল ইসলাম লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন।

ঢাকা-১৫ : এ আসনে নৌকার প্রার্থী বর্তমান সংসদ-সদস্য শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার মঙ্গলবার বিকালে ১৪ নম্বর ওয়ার্ডের তালতলা বাসস্ট্যান্ড থেকে পশ্চিম কাফরুল, হালিম ফাউন্ডেশন স্কুল হয়ে ঢাকা টেকনিক্যাল পর্যন্ত গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এ সময় স্থানীয় ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন। এদিকে একই আসনে লাঙ্গল প্রতীকের শামসুল হক, মশাল প্রতীকের জাসদ মনোনীত প্রার্থী মুহাম্মদ সামছুল ইসলাম ও একতারা প্রতীকের বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত সামছুল আলম চৌধুরি সুরমা প্রচার চালিয়ে যাচ্ছেন।

ঢাকা-১৬ : এ আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ মঙ্গলবার দুপুরে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে মিরপুর ১২ নম্বর সিরামকি রোড, উত্তর কালশী ও ২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। বিকাল ৩টায় মিরপুর ১২ নম্বর ই ব্লকে যুবলীগ আয়োজিত গণসংযোগ ও নির্বাচনি জনসভায় যোগ দেন ইলিয়াস উদ্দিন মোল্লাহ। অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ উপস্থিত ছিলেন। লাঙ্গল প্রতীক নিয়ে আমানত হোসেন আমানত, ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও রূপনগর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন রবিন এবং আম প্রতীক নিয়ে এনপিপি সমর্থিত প্রার্থী তারিকুল ইসলাম সুমন গণসংযোগ ও লিফলেট বিতরণ করছেন। স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রবিন অভিযোগ করেন কয়েক জায়গায় আমার ব্যানার কেটে নিয়ে গেছে। আমার লোকজনকে বাধা ও নির্বাচনি পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। মঙ্গলবার মিরপুর ১২ নম্বর মোল্লা মার্কেট, ইস্টার্ন হাউজিং, আলুব্দী এলাকায় পোস্টার ছিঁড়ে ফেলেছে দুষ্কৃতকারীরা।

ঢাকা-৬ : এ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার ওয়ারীতে গণসংযোগে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। বিএনপি-জামায়াত নির্বাচন বাতিলের জন্য সারা দেশে লিফলেট বিতরণ বিষয়ে সাঈদ খোকন বলেন, আইন ও সংবিধান সম্মতভাবে জনমত সৃষ্টি করার মাধ্যমে যে কেউ ভোট বা নির্বাচন বর্জনের চেষ্টা করতে পারে। সেখানে আমাদের কোনো বিষয় থাকে না।

ঢাকা-৭ : এ আসনের জাতীয় পার্টির নৌকা প্রতীকের প্রার্থী হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন। দলের কর্মী ও সমর্থকরা লাঙ্গলের পক্ষে স্লোগান দেন এবং ভোট চান। গণসংযোগ করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোলাইমান সেলিম। মঙ্গলবার ২৮নং ওয়ার্ডের খাজে দেওয়ান প্রথম লেন ও দ্বিতীয় লেন, উর্দু রোডসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় প্রার্থী সোলাইমান সেলিমের সঙ্গে ছিলেন বর্তমান সংসদ-সদস্য হাজী মোহাম্মদ সেলিম।

ঢাকা-৫ : এ আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী প্রয়াত চারবারের এমপি হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে মশিউর রহমান মোল্লা সজল ট্রাক প্রতীকে মঙ্গলবার সকাল থেকে ডিএসসিসির ৪৮নং ওয়ার্ডের প্রায় সব এলাকা ও অলিগলিতে গণসংযোগ করেন। এদিন সায়েদাবাদ, যাত্রাবাড়ী-১, যাত্রাবাড়ী-২, বিবির বাগিচা ১-৪নং গেট এলাকাসহ প্রায় প্রতিটি এলাকায় মিটিং-মিছিল, পথসভা, আলোচনা ও উঠান বৈঠকসহ নানা কর্মসূচি পালন করেছেন। এদিন সন্ধ্যার পর ডিএসসিসির ৬৩নং ওয়ার্ডের কাজলারপাড় এলাকায় গণসংযোগ করেন সজল। রাতে ভাঙ্গাপ্রেস, কাজীরগাঁও, মাতুয়াইল পশ্চিমপাড়া, মাতুয়াইল মাঝপাড়া, মাতুয়াইল উত্তরপাড়া ও মাতুয়াইল শরীফ পাড়া এলাকায় ট্রাক মার্কার কর্মী-সমর্থকরা প্রচার-প্রচারণা চালান।

নৌকার প্রার্থী যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্নার পক্ষে থানা এলাকা ও ওয়ার্ড পর্যায়ে ব্যাপক প্রচার চালিয়েছেন নেতাকর্মী ও সমর্থকরা। মঙ্গলবার বিকাল ৩টার দিকে ডিএসসিসির ৪৮নং ওয়ার্ডের বৌবাজার কাউন্সিলর অফিসসংলগ্ন এলাকায় গণসংযোগ করেন। ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কামরুল হাসান রিপনের পক্ষে আসনভুক্ত প্রতিটি ওয়ার্ডে খণ্ড খণ্ড মিছিল, মাইকিং, গানের মাধ্যমে প্রচার, উঠান বৈঠক ও পথসভাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com