অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বহন, ভাড়া দ্বিগুণ

সোমবার, ০৮ জুন ২০২০ | ৫:১৬ অপরাহ্ণ | 280

অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বহন, ভাড়া দ্বিগুণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মানুষ যখন দিশেহারা তখন সরকারের বেঁধে দেওয়া নিয়ম নীতির তোয়াক্কা না করে নবীগঞ্জে সিএনজি অটোরিকশায় বহন করা হচ্ছে অতিরিক্ত যাত্রী। স্বাস্থ্যবিধি না মেনে পর্দা টানিয়ে শিশুসহ ৭ থেকে ৮ জন করে যাত্রী বহন করছেন সিনজি অটোরিকশা চালকরা। পাশাপাশি বসে নেই টমটমও। যার যেমন খুশি বহন করছেন যাত্রী। কিন্তু করোনাভাইরাসের অজুহাতে ভাড়া আদায় করছেন অতিরিক্ত।

উপজেলার শেরপুর রোড থেকে আউশকান্দি পর্যন্ত যেখানে সিএনজির ভাড়া ছিল ২০ টাকা সেখানে এখন ৪০ টাকা ভাড়া আদায় করছেন চালকরা। থানা পয়েন্ট থেকে কাজির বাজারে পূর্বের ভাড়া ছিল ৩০ টাকা, তা এখন বারীয়ে আদায় করা হচ্ছে ৫০ টাকা করে। উপজেলার সবকটি যায়গায় একই অবস্থা।



সরকারি নির্দেশনা অনুযায়ী ৩ জন যাত্রী বহনের অনুমতি থাকলেও চালকরা তা না মেনে কৌশলে সিএনজির পর্দা টানিয়ে পুলিশ চক্ষু ফাঁকি দিয়ে ড্রাইভিং সিটে আরও দুজন করে উঠচ্ছেন। এবং সেই সাথে অতিরিক্ত ভাড়াও আদায় করছে।

এ ব্যাপারে স্থানীয় সচেতন যাত্রীরা বাধা দিলেও তা অমান্য করে উল্টো তাদের হেনেস্তা করার অভিযোগ রয়েছে। কোন কিছু বললেই তারা করোনাভাইরাস পরিস্থিতিকে পূঁজি করে যাত্রীদেরকে অতিরিক্ত ভাড়া দিতে বাধ্য করছেন। গত কয়েকদিন যাবত শহরে যাতায়াত এমনটাই লক্ষ্য করা গেছে।

তবে এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, এখন থেকে আমরা কঠোর অবস্থানে মাঠে থাকব। যে গাড়ির চালক বেশি যাত্রী বহন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com