সিলেটের চার জেলায় কনস্টেবল নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

শুক্রবার, ০৭ জুন ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ | 1120

সিলেটের চার জেলায় কনস্টেবল নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

বাংলাদেশ পুলিশে ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)’ পদে ৯,৬৮০ জনকে নিয়োগ দেওয়া হবে। পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহীদের জন্য সিলেট রেঞ্জের চারজেলাসহ সারাদেশের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা, লিখিত এবং মৌখিক পরীক্ষা এই তিনধাপে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

সিলেট জেলায় অংশগ্রহণকারীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৯ জুন, মৌলভীবাজার জেলায় ২৬ জুন, সুনামগঞ্জ জেলায় ২৯ জুন এবং হবিগঞ্জ জেলায় ১ জুলাই। নিজ নিজ জেলার পুলিশ লাইনস ময়দানে সকাল ৯টায় বাছাই শুরু হবে।

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সাপেক্ষে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে সিলেট জেলায় ৩০ জুন, মৌলভীবাজার জেলায় ২৭ জুন, সুনামগঞ্জ জেলায় ৩০ জুন এবং হবিগঞ্জ জেলায় ২ জুলাই সকাল ১১টায়।

আর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে সিলেট জেলায় ৪ জুলাই, মৌলভীবাজার জেলায় ২ জুলাই, সুনামগঞ্জ জেলায় ৪ জুলাই এবং হবিগঞ্জ জেলায় ৭ জুলাই।

শারীরিক যোগ্যতা : পুরুষের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক ৩১ ও স্ফীত ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা কোটায় পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক ৩০ ও স্ফীত ৩১ ইঞ্চি। উপজাতীয় কোটায় পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক ৩১ ও স্ফীত ৩৩ ইঞ্চি। নারীর ক্ষেত্রে সব কোটায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি। ওজন, উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com