যেসব আসনে দুজন করে মনোনয়ন দিল আওয়ামী লীগ

সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | ১২:২৫ পূর্বাহ্ণ | 9

যেসব আসনে দুজন করে মনোনয়ন দিল আওয়ামী লীগ

একাদশ সংসদ নির্বাচনের জন্যে দলীয় প্রার্থীদের মনোনয়নের চিঠি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত এই চিঠি প্রার্থীদের হাতে হস্তান্তর করা হয়। এরমধ্যে ৮ আসনে দুজন করে প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, জোটের শরিক দলগুলোর জন্য ৭০টি আসন রেখে ২৩০টি আসনে মনোনয়ন চিঠি ইস্যু করা হচ্ছে।

এর মধ্যে ৮টি আসনে দু’জন করে প্রার্থী রাখা হয়েছে। এগুলো হলো— পটুয়াখালী-২ আসনে আ স ম ফিরোজ ও শামসুল হক রেজা; কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম ও মসিউর রহমান হুমায়ুন; ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লা ও মনোয়ার হোসেন মনু; চাঁদপুর-১ আসনে মহীউদ্দীন খান আলমগীর ও এনবিআরের সাবেক চেয়ারম্যান গোলাম রহমান; বরগুনা-১ আসনে জাহাঙ্গীর কবির ও ধীরেন্দ্র দেব নাথ শম্ভু; জামালপুর-৫ আসনে রেজাউল করিম হিরা ও ইঞ্জিনিয়ার মোজাফফর; ঢাকা-৭ আসনে হাজি সেলিম ও ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত; লক্ষীপুর-৩ আসনে একেএম শাহজাহান কামাল ও গোলাম ফারুক পিংকু।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ডিসেম্বর।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com