মা হয়েও জনপ্রিয় নায়িকারা

রবিবার, ১২ মে ২০১৯ | ১১:২৮ অপরাহ্ণ | 117

মা হয়েও জনপ্রিয় নায়িকারা

ভারতবর্ষের সিনেমাজগতে নায়িকাদের বিয়ে হলেই যেন জাত চলে যায়। কেউ আর সেই নায়িকা নিয়ে সিনেমা করতে চান না। দিনে দিনে গ্রহণযোগ্যতা হারিয়ে হতাশা নিয়ে ইন্ডাস্ট্রি ছাড়তে বাধ্য হন। কিংবা নায়কের ভাবী-মা কিংবা বোন হয়ে অভিনয় করতে হয়।

এমন অনেক নায়িকাই রয়েছেন। আবেগে পড়ে প্রেম করেছেন, সেই প্রেমের পর বিয়ে। ক্যারিয়ারের মধ্যগগনে থেকেই তারপর হারিয়ে গেছেন নায়িকা।

কিন্তু ব্যতিক্রমও আছেন। বলিউডে কাজল, মাধুরী কিংবা বাংলাদেশে শাবানা, মৌসুমীরা বিয়ের পরও ছিলেন সেরা নায়িকা, জনপ্রিয়তারও শীর্ষে। মাতৃত্বের স্বাধ গ্রহণ করেও তারা নায়িকা হিসেবে পর্দা কাঁপিয়েছেন।

দিনে দিনে এই ব্যতিক্রমী বিষয়টাই বেশ ভালো জায়গা করে নিলো। আজকাল বলিউড নয়, খোদ বাংলাদেশেই অনেক নায়িকা বা অভিনেত্রী রয়েছেন যারা সন্তানের মা হয়েও নিজেদের জনপ্রিয়তা ধরে রেখেছেন। চেষ্টা করে যাচ্ছেন নিজেদের নামটি বাঁচিয়ে রাখতে।

শুরুটা করা যেতে পারে পূর্ণিমাকে দিয়ে। সিনেমা করেন না। নাটকেও কাজ করেননি গেল দুই বছর। কিছু অনুষ্ঠানে দেখা মিলে তার উপস্থাপিকা হিসেবে। তবে এই অভিনেত্রীর জনপ্রিয়তা এখনো যে কোনো নায়িকার জন্য ঈর্ষনীয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই সেটা অনুমান করা যায়। পূর্ণিমার ভক্তরা প্রতিনিয়তই তাকে অনুরোধ করেন চলচ্চিত্রের অভিনয়ে ফিরে যাবার জন্য। এত জনপ্রিয় এই নায়িকা কিন্তু এক কন্যার মা।

অভিনেত্রী শাবনূরকে নিয়েও আগ্রহের কমতি নেই দর্শকের। বাজে অসুখের প্রভাবে মুটিয়ে গেলেও শাবনূর একদিন সিনেমায় ফিরবেন সেই অপেক্ষায় বুক বেঁধে আছেন এদেশের অনেক দর্শক। শাবনূরও এক পুত্রের জননী।

নব্বই দশকের নায়িকাদের আলোচনা শেষ হওয়ার পর চোখ রাখা যায় অপু বিশ্বাসের দিকে। দর্শকপ্রিয় আর কেই বা ছিলেন এই এক দশকে! গত বছর অপুও নাম লেখালেন মায়ের খাতায়। দেশজুড়ে সেলিব্রেটি বনে যাওয়া শিশুপুত্র আব্রাম খান জয়কে নিয়েই এখন অপুর পৃথিবী।

অপুর সমসাময়িক নিপুণ মা হয়েছেন বলতে গেলে ক্যারিয়ারের শুরুতেই। মা হওয়ার ব্যাপারটি এক রকম লুকায়িত ছিল বলে নিপুণের ক্যারিয়ারে তেমন কোনো ফাড়া দেখা দেয়নি। এখন নিপুণের মেয়ে বড় হয়েছেন। বলতে গেলে কিশোরী। নিপুণও আগের মতো নেচে গেয়ে দর্শক মনোরঞ্জন থেকে বিরত।

এদিকে অনন্ত জলিলের স্ত্রী চিত্রনায়িকা বর্ষা দুই পুত্রের জননী। সংসার সামলেও তিনি সিনেমার প্রতি মনযোগী। নিজের চিত্রনায়িকা খ্যাতি নিয়ে তিনি আবারও ফিরছেন ‘দিন দ্য ডে’ ছবিতে।

এছাড়াও লাক্স সুন্দরী বাঁধন, সোহানা সাবা, রিচি সোলায়মান, নওশাবা, জাকিয়া বারী মম, নওশিনসহ আরও বেশ ক’জন অভিনেত্রী রয়েছেন যারা সংসার-সন্তান সামলেও ক্যারিয়ার সামলে যাচ্ছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com